সংবাদ শিরোনাম:
দ্বিতীয়বারের মতো ঢাকার সেরা অফিসার ইনচার্জ ফারুক হোসেন ‘ভোট জালিয়াতি’ তদন্তের নির্দেশ চট্টগ্রামে গলায় ছুরি ধরে গৃহবধূকে গণধর্ষণ, ধর্ষকদের বাঁচাতে কাউন্সিলরপ্রার্থী বেলালের দৌড়ঝাঁপ নারী নির্যাতন মামলায় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি মাহবুব হোসেন কারাগারে দুই নবজাতকের লাশ নিয়ে হাইকোর্টে বাবা কনস্টেবলকে মারধর, শ্রমিকলীগ নেতার স্ত্রী কারাগারে অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করতে চলচ্চিত্রের ব্যাপক ভূমিকা রয়েছে- তথ্যমন্ত্রী পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ৯ দিনে করোনা জয়ী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
অধ্যাপক হেমায়েত স্যার ছিলেন খাঁটি দেশপ্রেমিক নেতা: নুর আহমদ সিদ্দিকী

অধ্যাপক হেমায়েত স্যার ছিলেন খাঁটি দেশপ্রেমিক নেতা: নুর আহমদ সিদ্দিকী

অধ্যাপক হেমায়েত স্যার
অধ্যাপক হেমায়েত স্যার

আবরার খুনের শোক না কাটতেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছে এক কিংবদন্তি। তিনি রাজনৈতিক নেতা হলেও উদারতা ছিল স্মরণ রাখার মত।যারা রাজনীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত তাদের কাছে অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দীন স্যার ছিলেন একজন বিশ্বস্ত ও আস্থাভাজন রাজনৈতিক নেতা।দল মত নির্বিশেষে তিনি ছিলেন শ্রদ্ধা ও সম্মানের পাত্র যা আজ তার জানাজায় প্রমাণিত হয়েছে।

সকাল ১০ টা ৪০ মিনিটে ইন্তেকাল করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বর্ষীয়ান জননেতা অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দীন। দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। সত্যের পক্ষে লড়েছেন আমরণ।কলেজের প্রফেসর হয়েও ইসলামের আদর্শকে সমুন্নত রাখতে দিন রাত নিরলসভাবে কাজ করে গেছেন।তিনি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্নমহাসচিব।

সেই ছোট বেলা থেকে সদালাপী মিষ্টভাষী অধ্যাপক হেমায়েত উদ্দীন ইসলাম, দেশ মানবতা ও স্বাধীনতার পক্ষে কাজ করে গেছেন। সত্যের পক্ষে অকুতোভয় এই বিপ্লবী নেতা নির্যাতিত হয়েছেন বার বার।

জালিম শাহীর ঐ অন্ধকার প্রকোস্টে সহ্য করেছে নির্মম অত্যাচার। তবুও দমে যায়নি এই সাহসী সৈনিক। দ্বীন প্রচার ও প্রতিষ্ঠার পাশাপাশি তিনি ছিলেন জন দরদী সমাজ সেবকও।

টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া দ্বীনের খেদমতে ছুটে চলেছেন অবিরাম। দুর্দমনীয় এই বিপ্লবী লোকটি শত আঘাত ও যন্ত্রণা সহ্য করেও এগিয়ে নিয়েছেন সংগঠনকে। সকল রাজনৈতিক দলের সাথে ভাল সম্পর্ক ছিল তাঁর। অন্যান্য দলের নেতারাও তাকে শ্রদ্ধা করতেন।

আজ বাংলাদেশ হারিয়েছে একজন দেশপ্রেমিক আর ইসলামী আন্দোলন বাংলাদেশ হারিয়েছে একজন আস্থাবাজন নেতা ও রাজপথের লড়াকু সৈনিক।আজ তাঁর জানাজায় দল মত নির্বিশেষে সকলের অংশগ্রণ বলে দেয় তিনি কতটা জনপ্রিয় ছিলেন।

তাঁর জানাজায় অন্যান্য দলের মত জানাজায় অংশগ্রহণ নিয়েছেন বাংলাদেশ এর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও। তিনি বলেন এ টি এম হেমায়েত উদ্দীন ছিলেন একজন নির্ভেজাল মানুষ। একজন স্বচ্ছ রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে আমরা একজন শিক্ষাগুরুকে হারালাম। তিনি ছিলেন সাদা মনের মানুষ। তিনি রাজনীতি করলেও কাউকে ব্যক্তিগতভাবে আঘাত করেননি।

রাজনীতিবিদ,শিক্ষাবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার জানাজায় অংশ নেন। লাখ জনতার কণ্ঠে যেন কান্নার আওয়াজ শুনা যায়। সবার চোখে অশ্রু।কেউ হারিয়েছে বন্ধু,কেউ হারিয়েছে সহযোদ্ধা।

তিনি ছিলেন সদা উম্মাহ দরদী একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ। বর্ণাঢ্য জীবনে ইসলাম, দেশ, মানবতা পক্ষে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।বাংলাদেশ এমন কোন রাজনৈতিক দল নেই তার মৃত্যুতে শোক জানায়নি।

জামায়েতের মত দলও স্যারের মৃত্যুতে শোক বার্তা দিয়েছে। প্রথিতযশা এই রাজনীতিক আত্মকেন্দ্রীক ছিলেন। চিন্তিত ছিলেন দেশ,মানবতা ও স্বাধীনতার জন্য। তিনি ছিলেন অমায়িক ও সদালাপী ব্যক্তি যার সংস্পর্শে মানুষ পরিণত হত সোনার মানুষে।

ইসলামী আন্দোলনের এই নিবেদিত প্রাণ নেতার মৃত্যুতে ইসলামী রাজনৈতিক দলসমূহে নেমেছে শোকের ছায়া। শোকে মুহ্যমান পুরো ইসলামী অঙ্গন। দলের সকল নেতা কর্মীরা কাঁদছে প্রাণ প্রিয় নেতাকে হারিয়ে। তাঁর অন্তরে ছিল শাহাদতের তামান্না। মহান আল্লাহর কাছে দোয়া করি যাতে তিনি জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা হন।

কবি পরিচিতি:

নুর আহমদ সিদ্দিকী ১৯৯৫ সালে ১৫ এপ্রিল চট্টগ্রামের অন্তর্গত বাঁশখালী উপজেলার ১ নং পুকুরিয়া ইউনিয়নের নতুন পাড়ায় জন্ম গ্রহণ করেন। ছোট বেলা থেকে কবিতা লেখালেখির অভ্যাস ছিল। তাঁর প্রকাশিত যৌথ কাব্য গ্রন্থগুলো নীলাঞ্জনার কাব্যকথন, অনুভূতির অক্ষরগুলো, কারিগর, আমি কবি নই শব্দ শ্রমিক। একক গ্রন্থ – স্বপ্নতরী ( ছোট গল্প), জিরো থেকে থেকে হিরো (কবিতা)। তিনি চট্টগ্রাম রাহাত্তারপুল এফ এ এম একাডেমির শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন। তিনি একাধারে কবি, গল্পকার, কলামিষ্ট এবং শিক্ষক। নিয়মিতই তিনি দৈনিক ৭১ এ কলাম লিখছেন। তিনি ইশা আন্দোলনের একনিষ্ঠ কর্মী। তার

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840