সংবাদ শিরোনাম:
বিডি ক্লিনের প্রধান সমন্বয়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ঈদের শুভেচ্ছা জানালেন বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সহ সভাপতি মশিউর রহমান শরিফ নরসিংদী মডেল থানার নতুন ওসি বিপ্লব কুমার দত্ত চৌধুরী টাঙ্গাইল পৌর ভবন এখন করোনার হট স্পট সাহেদের ৫০ দিনের রিমান্ড আবেদন শাহিন স্কুলের কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে পালালেন দলীয় নেতা কর্মীরা মিথ্যার জাহাজ হিসেবে আখ্যায়িত করলেন কেন্দ্রীয় তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদককে ক্লিন টাঙ্গাইলের উদ্যোগে চতুর্থবারের মত প্রতিবন্ধীদের মাঝে উপহারসামগ্রী বিতরণ মিথ্যার আশ্রয় নিয়ে তাঁতী লীগের মন্তাজউদ্দীন ভূঁইয়ার কর্মসূচি ব্যারিষ্টার ছেলের পিতা টাঙ্গাইল পৌর প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল
আন্ত:কলেজ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন শুভ’র নের্তৃত্বে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ

আন্ত:কলেজ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন শুভ’র নের্তৃত্বে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ

আন্ত:কলেজ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন শুভ’র নের্তৃত্বে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ
আন্ত:কলেজ প্রতিযোগিতায় টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন শুভ’র নের্তৃত্বে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ

সম্প্রতি সারাদেশ জুড়ে অনুষ্ঠিত হচ্ছে আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা। আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতায় ক্রিকেটে টাঙ্গাইল জেলার ফাইনাল খেলায় গতকাল সরকারি এমএম আলী কলেজ, কাগমারী, টাঙ্গাইল এর খেলার মাঠে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ ও সরকারি এম এম আলী কলেজ অংশ নেয়। উক্ত খেলায় মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ ৭ উইকেটে স্বাগতিক সরকারি এমএম আলী কলেজকে পরাজিত করেছে।

ঘূর্ণিঝড় বুলবুলের আগমণি সঙ্কেতে সারাদেশজুড়েই গতকাল নিম্নচাপ জনীত কারনে হাল্কা বৃষ্টি হচ্ছিল। এমতাবস্থায় দুপুরের দিকে টাঙ্গাইলে বৃষ্টি থেমে গেলে ম্যাচটির আয়োজন করা হয়। যদিও সবার ধারণা ছিল ম্যাচটি আদৌও সম্পন্ন করা সম্ভব হবে কি না।

বৃষ্টি বিঘ্নিত কার্টেল ওভারে নামিয়ে আনা ম্যাচটি মাত্র ১০ ওভারের ম্যাচে পরিণত হয়। ম্যাচের টস জিতলেও ভাগ্য সু-প্রসন্ন হয়নি সরকারি এমএম আলী কলেজের।

টস জিতে সরকারি এম এম আলী কলেজ এর অধিনায়ক টিম প্ল্যান অনুযায়ী প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। শুরুর প্রথম পাঁচ ওভারে মাত্র ২২ রান তুলতে সমর্থ হলেও পরবর্তীতে মারমুখি ব্যাটিং করতে থাকে সরকারি এমএম আলী কলেজ। ভেজা মাঠে দুর্দান্ত ব্যাটিং করে সরকারি এমএম আলী কলেজ। যার ফলে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০০ রান সংগ্রহ করতে সমর্থ হয় তার দল। যদিও সরকারি এমএম আলী কলেজের ব্যাটসম্যানরা বিপক্ষ দল নায়ক শুভর বলকে সমীহ করে ব্যাটিং করতে বাধ্য হয়। যেখানে টিমের অন্য বোলারদের ৮ ওভার থেকে তারা ১২ গড়ে সংগ্রহ করেছে ৯৬ রান সেখানে অধিনায়ক শুভর চমৎকার লেনথ ও লাইন এর বোলিংয়ে ২ ওভারে মাত্র ৪ রান তুলতে সক্ষম হয় যদিও খরচ হয়েছে একটি মূল্যবান ওইকেট।

২য় ইনিংসে ব্যাট করতে নামে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ। তারাও দুরন্ত সূচনা করে। একই গতিতে ব্যাট চলিয়ে যেতে থাকে। ২ বল এবং ৭ উইকেট অক্ষত রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শুভর নের্তৃত্বাধীন দল ।

বিজয়ী দলের অধিনায়ক রেজুযান শাকিব শুভ চাকলাদার মাত্র ২ ওভারে মাত্র ৪ রান দিয়ে ১ উইকেট দখল করে নিয়েই এই ম্যাচের মূল পার্থক্যটা গড়ে দেয়। এই জয়ের ফলে টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন হওয়ায় কৃতিত্ব অর্জন করলো মেজর মাহমুদুল হাসান আদর্শ কলেজ। বিভাগীয় শ্রেষ্ঠত্বের জন্য লড়বে এই কলেজ টিম টাঙ্গাইল জেলার প্রতিনিধি হয়ে ।

মেজর মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধিনায়ক রেজুয়ান শাকির শুভ চাকলাদার এর বাবা জালাল উদ্দিন শাহীন চাকলাদার যিনি টাঙ্গাইল জেলা ফুটবল দলের সাবেক গর্বিত খেলোয়ার। শুভর মা সুলতানা শাহীন চাকলাদার সোমা আদর্শ গৃহিণী। বাবা-মায়ের আর্শীবাদ পুষ্ট শুভর ধ্যান জ্ঞান ক্রিকেটকে নিয়েই। বাবা-মাও স্বপ্ন দেখেন ছেলেকে একদিন দেশসেরা ক্রিকেটারদের তালিকাতে দেখবেন।

শুভ টাঙ্গাইল জেলা অনুর্ধ্ব ১৮ ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড়। সম্প্রতি সে অনুর্ধ্ব ১৮ দলের হয়ে গোপালগঞ্জে তার বোলিং এর দ্যুতি ছড়িয়ে এসেছে। চলতি বছরের ডিসেম্বরে একটি টুর্নামেন্টে অংশ নেবার জন্য ভারত সফরে যাবার জন্য মনোনীত হয়েছে রেজুয়ান শাকির শুভ চাকলাদার ।

টাঙ্গাইলে ক্রিকেট সংশ্লিষ্ট প্রত্যেকের ধারণা শুভ সুযোগের অপেক্ষায় আছে। সময়মত একটি সুযোগ পেলে দেশের হয়ে সে সফল সার্ভিস দিতে পারবে। তার দক্ষ বোলিং এ যে কোন দলের ব্যাটসম্যানই বারবার কুপোকাত হচ্ছেন। কোন ব্যাটসম্যানকেই তার সুনিপুণ বোলিং এর সামনে সাবলীল ব্যাট চালাতে দেখা যায়নি। তাই প্রত্যেকেই আশাবাদি শুভই একদিন বাংলাদেশের ক্রিকেটের একটি উজ্জ্বল নক্ষত্র হবে।

জালাল উদ্দিন শাহিন চাকলাদার ছেলের ক্রিকেটের পথকে মসৃণ করতে যা করনীয় সবটাই করতে প্রস্তুত। তিনি সকলের সহযোগিতায় ছেলেকে একদিন জাতীয় দলের হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করাতে চান। যেখানে প্রতিটি বাবা মা তার সন্তানকে বই পড়ুয়া বানানোর জন্য আত্মনিবেদিত সেখানে শাহিন চাকলাদার তার ছেলের স্বপ্ন পূরণে সর্বদা সচেষ্ট। ছোট বেলা থেকেই শুভর ক্রিকেটের প্রতি অগাধ আকর্ষণ শাহিন চাকলাদারকে বিমোহিত করায় তিনি তার সর্বস্ব দিয়ে ছেলেকে ক্রিকেটার বানানোর যোগান দিয়ে চলেছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840