সংবাদ শিরোনাম:
দ্বিতীয়বারের মতো ঢাকার সেরা অফিসার ইনচার্জ ফারুক হোসেন ‘ভোট জালিয়াতি’ তদন্তের নির্দেশ চট্টগ্রামে গলায় ছুরি ধরে গৃহবধূকে গণধর্ষণ, ধর্ষকদের বাঁচাতে কাউন্সিলরপ্রার্থী বেলালের দৌড়ঝাঁপ নারী নির্যাতন মামলায় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি মাহবুব হোসেন কারাগারে দুই নবজাতকের লাশ নিয়ে হাইকোর্টে বাবা কনস্টেবলকে মারধর, শ্রমিকলীগ নেতার স্ত্রী কারাগারে অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করতে চলচ্চিত্রের ব্যাপক ভূমিকা রয়েছে- তথ্যমন্ত্রী পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ৯ দিনে করোনা জয়ী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
করোনায় বেতনের অর্ধেক অনুদান দিলেন বাংলাদেশের ক্রিকেটাররা

করোনায় বেতনের অর্ধেক অনুদান দিলেন বাংলাদেশের ক্রিকেটাররা

তামিম ইকবাল
তামিম ইকবাল

জাতীয় দলের ক্রিকেটাররা প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপক তহবিলে আর্থিক অনুদান দিয়েছেন। সকালে প্রতিবেদককে এটি নিশ্চিত করে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, ‘এটা জাতীয় দুর্যোগ। এ দুর্যোগ মোকাবিলা সরকারের কিংবা কারে একার দায়িত্ব নয়। এ দায়িত্ব আমাদের সবার। সেই চিন্তা থেকে আমরা ক্রিকেটাররা একটি পদক্ষেপ নিয়েছি। অধিনায়ক হিসেবে আমি ভীষণ গর্বিত যে এ উদ্যোগে দলের সবাই সমান আবেগ নিয়ে অংশগ্রহণ করেছে।’

তামিম আরো জানান, ‘গতকাল মাশরাফি ভাইয়ের সংগে আলাপ হচ্ছিল এটা নিয়ে। এরপর সবার সংগে কথা হয়। সবাই এক বাক্যে রাজি হয়েছে।’

বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা তাদের এক মাসের বেতনের অর্ধেক তহবিলে দান করেছেন। চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা, যারা সবশেষ সিরিজে অংশগ্রহন করেছেন, তারাও সমান অবদান রেখেছেন। এটাই বেশি আন্দোলিত করেছে তামিমকে,’ যারা চুক্তিতে নেই তারাও সিরিজের দলে থাকলে ওই মাসের বেতন পায়। কিন্তু আমাদের মতো সারা বছর বেতন পায় না। সেই তারাও সমানভাবে অংশগ্রহণ করেছে।’ তাতে সবমিলিয়ে অনুদানের অংকটা ২৫ লাখ টাকা ছাড়িয়ে গেছে।

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল দারুন উচ্ছসিত এমন করুন পরিস্থিতিতে দেশের পাশে দাঁড়াতে পেরে।

তবে কাউকে কম বা বেশি কৃতিত্ব দিতে চান না তামিম,’এখানে সবার সমান অবদান। একজন ক্রিকেটার হিসেবে একটা বড় ম্যাচ জয়ের সমান আনন্দ ও গর্ব হচ্ছে।

সেই সঙ্গে তিনি সবার কাছে অনুরোধ রেখেছেন,’আমরা যেটুকু অবদান রেখেছি, প্রয়োজনের তুলনায় তা খুবই সামান্য। তবে দেশের যাদের সামর্থ আছে তারা যদি একটু এগিয়ে আসেন, তাহলে আমরা ইনশাল্লাহ সংকট উত্তরণের পথ খুঁজে পাব। অবদান ১০ টাকা হোক কিংবা ১০ কোটি, প্লিজ সবাই এগিয়ে আসুন।’

বিশ্বজুড়ে ১৮ হাজার ৮৯১ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।

সারাবিশ্বের ১৯৬টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বাংলাদেশেও এর সংক্রমণ হয়েছে। এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, তার মধ্যে মারা গেছেন ৩ জন।

সবচেয় ভাবনার বিষয়ে জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে করোনার প্রকোপ। গত সপ্তাহের প্রর্থম চার দিনে ১ লাখ আর শেষ তিন দিনে নতুন এক লাখ লোক সংক্রমিত হয়।

বিশ্বের ১৯৬ টি দেশে ছড়িয়ে পড়েছে, এই শক্তিশালী মরনব্যাধি করুনা ভাইরাস। বিশ্বের কোন শক্তিশালি রাষ্ট্রই নেই যারা আতঙ্কে কান্না করছেন না। বন্ধ হয়ে গেছে ফুটবল , ক্রিকেট কিংবা অলিম্পিক গেমস এর মত যে কোন আসর। স্থবির পুরো বিশ্ব। একমুহুর্তেই সব অচল করে দিয়েছে এই মরানাস্র করোনা ভাইরাস।

এমতাবস্থায় দেশ ও জাতির কল্যানে সরকারের একার পক্ষে এই ভয়াবহ পরিস্থিতি সামাল দেয়া সম্ভব নয়। সরকারের পাশে ক্রিকেটারদের মত সমাজের সর্বস্তরের মানুষের এগিয়ে আসা উচিত বলে মন্তব্য করেছেন মুশফিক।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840