গভর্নর ভাইকে সহায়তা: সিএনএন তারকা বরখাস্ত

গভর্নর ভাইকে সহায়তা: সিএনএন তারকা বরখাস্ত

সিএনএন
সিএনএন

গভর্নর ভাইকে সহায়তা, সিএনএন তারকা ক্রিস কুওমো বরখাস্ত

ভাইকে সহায়তার জন্য সিএনএন তারকা ক্রিস কুওমোকে বরখাস্ত করা হয়েছে। যৌন নির্যাতনের অভিযোগের বিরুদ্ধে লড়াই করার সময় নিউ ইয়র্কের গভর্নর ভাইকে সাহায্য করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল নতুন নথি প্রকাশের পর এই সিদ্ধান্ত নিয়েছে সিএনএন। সেই নথিতে দেখা যায়, ভাই যখন গভর্নর ছিলেন, তখন তাকে সহায়তা করেছেন ক্রিস কুওমো। 

সিএনএন বলেছে, আমরা আগে যা জানতাম, তার চেয়ে অনেক বেশি পরিমাণে ভাইকে সহায়তায় জড়িত ছিলেন ক্রিস কুওমো।  

এদিকে অ্যান্ডু কুওমো গত আগস্টেই পদত্যাগ করেছেন। একজন সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করেন।

রাজনীতিবিদ ভাইকে সাহায্য করার জন্য ক্রিস কুওমোর পর্দার অন্তরালের প্রচেষ্টাকে গণমাধ্যমে সাংবাদিকতা নীতির লঙ্ঘন হিসেবে বিবেচনা করছেন সংশ্লিষ্টরা। কারণ, ভাইকে বাঁচানোর জন্য ব্যাপকহারে প্রচেষ্টা চালিয়ে গেছেন ক্রিস কুওমো।

যদিও সিএনএন এর আগে ক্রিস কুওমোর পক্ষেই ছিল। জানা গেছে, ২০১৩ সালে তিনি সিএনএনে যোগ দিয়েছিলেন। একপর্যায়ে তার বিরুদ্ধে রাজনীতিবিদ ভাইকে সহায়তার অভিযোগ ওঠে।

গতকাল মঙ্গলবার সিএনএন এক বিবৃতিতে জানিয়েছে, যে নথিগুলো প্রকাশ হয়েছে, তাতে গুরুতর প্রশ্ন তৈরি হয়েছে। ব্যাপারটি আমরা জানতাম না। যখন ক্রিস তার ভাইয়ের হয়ে কাজ করেছেন, তখন তিনি আমাদের নিয়ম ভঙ্গ করেছেন এবং আমরা তা প্রকাশ্যে স্বীকার করেছি।

সিএনএন আরো জানিয়েছে, তিনি কাজের ক্ষেত্রে যে অনন্য অবস্থানে ছিলেন আমরা তার প্রশংসাও করেছি। তবে তিনি পরিবারকে প্রথম এবং চাকরিকে দ্বিতীয় স্থানে রেখেছেন গুরুত্বের বিচারে। আর সেটা আমরা বুঝতে পেরেছি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840