সংবাদ শিরোনাম:
বিবস্ত্র করে নির্যাতন: চার বিশিষ্টজনের প্রতিক্রিয়া মিন্নি সর্বশেষ সংবাদ টাঙ্গাইলে একইসাথে দুই করোনা যোদ্ধার জন্মদিন উদযাপন এমপি মমতা হেনা লাভলীর টাঙ্গাইলে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি এমপি হিরোর বিরুদ্ধে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর অপচেষ্টার অভিযোগ টাঙ্গাইলে ছাত্রলীগ কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচী পালন মানিক শিকদারের ব্যবস্থাপনায় টাঙ্গাইলে জাতীয় শোক দিবস পালন টাঙ্গাইলের পৌর মেয়র জামিলুর রহমানে মিরনের ব্যবস্থাপনায় টাঙ্গাইলে শোক দিবস পালন প্রবাসে থেকেও থেমে নেই টাঙ্গাইলের মুজাহিদুল ইসলাম শিপন
টাঙ্গাইল পৌর ভবন এখন করোনার হট স্পট

টাঙ্গাইল পৌর ভবন এখন করোনার হট স্পট

টাঙ্গাইল পৌরভবন
টাঙ্গাইল পৌরভবন

বাংলাদেশে করোনার প্রকোপ শুরু হওয়ার সাথে সাথে সবার আগে যে ক’জন মানুষ করোনাকালীন অসহায় মানুষের পাশে দাঁড়ান তারমধ্যে টাঙ্গাইলের জননন্দিত মেয়র আলহাজ্ব জামিলুর রহমান মিরন অন্যতম। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত নগদ প্রণোদনা কর্মসূচিতে টাঙ্গাইল পৌরসভার প্রায় ৬০০০ মানুষকে সুবিধা দেয়ার পাশাপাশি ওএমএস এর মাধ্যমে ১৯২০০ পরিবারের মাঝে নিয়মিত চাল বিতরণ কার্যক্রম এখনো চলমান। ইতিমধ্যে ঈদ উল ফিতরের ভিজিএফ এর চাল বিতরণের পাশাপাশি ঈদ উল আযহাকেও উপলক্ষ্য করে ৪৬২১ জন মানুষের মধ্যে ভিজিএফ এর চাল বিতরণের প্রস্তুতি চলছে। টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন উচ্চ পদস্থ্য কর্মকর্তা- কর্মচারী, পৌর সদস্য বৃন্দ ও স্বেচ্ছাসেবীগণ নিয়মিতই করোনা পরীক্ষা করে সাবধানতা অবলম্বন করে তাদের দায়িত্ব পালন করে চলেছেন।

মেয়র মহোদয় তার নিজস্ব কর্মীদের নিয়ে রাত দিনে ১৮-১৯ ঘন্টা মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করছেন। এরই মঝে গত বৃহস্পতিবার ২৩-০৭-২০২০ পৌরসভার ১৮ জন সদস্য এবং মেয়র মহোদয়ের একনিষ্ঠ দুজন কর্মীর মাঝে করোনার উপস্বর্গ দেখা দেয়ায় জরুরী ভিত্তিতে পরীক্ষার ব্যবস্থা করা হয়। গত শনিবার (২৫-০৬-২০২০) প্রাপ্ত পরীক্ষায় ১২ জন করোনা আক্রান্ত বলে প্রতীয়মান হয়। গত শুক্রবার মেয়র মহোদয়ের সার্বক্ষণীক সঙ্গী, তার স্নেহাস্পদ আবু হাসান (৪৮) করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

গত ২৫-০৬-২০২০ ইং তারিখে নতুন করে আরও ১০ জন পৌর স্টাফ কে করোনা পরীক্ষা করার জন্য স্যাম্পল দেয়ানো হয়। আজ প্রাপ্ত ফলাফলে নতুন করে আরও ৫ জন আক্রান্ত হোন।

পৌর মেয়র আলহাজ্ব জামিলুর রহমান মিরনের একনিষ্ঠ সহযোদ্ধা তারই নেতৃত্বাধীন পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব সাইফুজ্জামান সোহেল করোনাকালীন মানুষের দু:খ দুর্দশায় অগ্রনী ভূমিকা পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হোন। প্যানেল মেয়রকে সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়াও টাঙ্গাইল পৌরসভার ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মামুন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এবং জেলা আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান মিঞ্জু, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবু ওয়ারেছ হুমায়ুন করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন। টাঙ্গাইল পৌরসভার প্রশাসনিক কর্মকতা বিষ্ণু পদ এবং মেয়রের ব্যক্তিগত পিওন শাহীন সহ জেলা ছাত্রলীগ নেতা ও পৌর স্টাফ জুয়েল সহ অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বশীল করোনা আক্রান্ত।

করোনাকালীন সময়ে পৌরসভা কর্তৃক হটলাইনের মাধ্যমে মধ্যবিত্তদের জন্য গোপনে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম পরিচালনার গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা জাহিদুল ইসলাম চৌধুরী করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।


এমতাবস্থায় বন্যা কবলিত মানুষজন রোজ পৌরসভায় ভীড় করছেন। সাধারণ মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে পৌর মেয়র, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জামিলুর রহমান মিরন পৌর ভবনের বেজম্যান্ট অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছেন। এছাড়া জরুরী সেবা যেমন: সড়ক বাতি/বিদ্যুৎ শাখা, পানি সরবরাহ কেন্দ্র, পরিষ্কার পরিচ্ছন্নতা/গার্ভেজ সহ টিকা দানের জন্য ইপিআই ইউনিট তাদের কার্যক্রম পরিচালনা করবে।

আলহাজ্ব জামিলুর রহমান মিরন এর একনিষ্ঠ কর্মীদের দ্বারা মানুষের দ্বারে দ্বারে উপহার সামগ্রী পৌঁছানো, ভিজিএফ বিতরণ, বন্যার্তদের সহযোগিতা সহ সার্বিক কার্যক্রম সামাজিক দূরত্ব নিশ্চিত করে পরিচালিত হবে।ইল

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840