সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে একইসাথে দুই করোনা যোদ্ধার জন্মদিন উদযাপন এমপি মমতা হেনা লাভলীর টাঙ্গাইলে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি এমপি হিরোর বিরুদ্ধে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর অপচেষ্টার অভিযোগ টাঙ্গাইলে ছাত্রলীগ কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচী পালন মানিক শিকদারের ব্যবস্থাপনায় টাঙ্গাইলে জাতীয় শোক দিবস পালন টাঙ্গাইলের পৌর মেয়র জামিলুর রহমানে মিরনের ব্যবস্থাপনায় টাঙ্গাইলে শোক দিবস পালন প্রবাসে থেকেও থেমে নেই টাঙ্গাইলের মুজাহিদুল ইসলাম শিপন মেয়র লোকমানের আত্মস্বীকৃত খুনি এমপি সাহেবের প্রোগ্রামে সক্রিয় জেলা আওয়ামীলীগের সভাপতি নিজেই প্রধান অতিথী, সভাপতিত্ব করবেন কে?
বরিশালের হিজলার পর এবার মেহেন্দিগঞ্জেও আ’লীগের দুই গ্রুপের উত্তেজনা

বরিশালের হিজলার পর এবার মেহেন্দিগঞ্জেও আ’লীগের দুই গ্রুপের উত্তেজনা

144 ধারা
144 ধারা

বিশেষ প্রতিনিধির পাঠানো তথ্য : বরিশাল’র মেহেন্দিগঞ্জ উপজেলায় প্রতিবাদী সংগ্রাম পরিষদ নামের একটি স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠনের ডাকা প্রতিবাদ সভা নিয়েও উত্তেজনা দেখা দিয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজমান।

দুর্ণীতি, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, অন্যায় ও অত্যাচারের প্রতিবাদে ওই সংঠণটি আগামী ২৪ জুলাই পাতারহাট সরকারী আর,সি কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সভা করার ঘোষনা দেন। ওই প্রতিবাদ সভাকে সমর্থন জানান, মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের একটি অংশ। এছাড়াও বিভিন্ন সময় স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ কর্তৃক মিথ্যা মামলা, হামলা, খুন, জখম, দলীয় পদ পদবী থেকে বঞ্চিত এবং বিরোধিতা করে উপজেলা ও ইউপি নির্বাচনে নৌকার যে সকল প্রার্থীদের হারিয়ে দিয়েছেন তারাও সভাকে সমর্থন করেছেন।

যার ফলে প্রতিবাদ সভায় বিপুল লোকসমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে প্রতিবাদী সংগ্রাম পরিষদ মঞ্চ’র সভাকে বানচাল করার জন্য সংসদ সদস্যর অনুসারীরা হুমকি ধামকি প্রদান করারও অভিযোগ উঠেছে। কেউ কেউ বলছেন ওই দিন সংসদ সদস্যের পক্ষে প্রোগ্রাম ডাকা হতে পারে। এ নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে প্রতিবাদী সংগ্রাম পরিষদ মঞ্চ’র সমর্থকদের নানা ভয়ভীতি দেখানো হচ্ছে। সচেতন মহলের মতে এখানেও পার্শ্ববর্তী হিজলা উপজেলার ন্যায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, প্রতিবাদী সংগ্রাম পরিষদটি আত্মপ্রকাশ ঘটার পর থেকে বরিশাল-৪ হিজলা, মেহেন্দিগঞ্জ ও কাজিরহাটের নির্যাতিত মানুষের পক্ষে কাজ করে আসছে। সাধারণ নীপিড়িত সুবিধাবঞ্চিত মানুষগুলোর পাশে দাঁড়ানোর কারনে দিন দিন এই সংগঠনটি সবার চোখে পড়ছে।

এই ব্যাপারে প্রতিবাদী সংগ্রাম পরিষদ মঞ্চ’র সভাপতি আসলামুল হক আসলাম বলেন, আমরা শান্তিপূর্ণ পরিবেশে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সভার ডাক দিয়েছি, সভার অনুমতির জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছি। আশা করি জনগণের বৃহত স্বার্থে মাদক, দুর্ণীতি, লুটপাট, আর,সি কলেজ এর বরাদ্ধকৃত ভুমি রক্ষা এবং সন্ত্রাসের প্রতিবাদে ডাকা সভাটি করার অনুমতি দিবে প্রশাসন।

গত ১২ জুলাই হিজলা উপজেলা আওয়ামী লীগ ও বর্তমান সংসদ সদস্য গ্রুপ একই সময়ে পৃথক দুটি মানববন্ধন আয়োজন করেন। পাল্টাপাল্টি মানবন্ধন ডাকায় শনিবার সন্ধ্যা থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে রবিবার উপজেলাজুড়ে ১৪৪ ধারা জারি করে সব অনুষ্ঠান বন্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন।

হিজলায় সদ্য যোগদান করা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ শনিবার সন্ধ্যায় উপজেলাজুড়ে ১৪৪ ধারা জারির ঘোষণা দেন এবং তা কার্যকর করতে সন্ধ্যার পর উপজেলায় মাইকিং করা হয়েছিলো। তাই আমরা আগে থেকেই প্রশাসনকে লিখিতভাবে অবগত করেছি এবং আশা করছি প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণের স্বদয় অনুমতিক্রমে আমরা প্রতিবাদ ও আলোচনা সভা সুষ্ঠভাবে সম্পন্ন করবো।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840