সংবাদ শিরোনাম:
বিডি ক্লিনের প্রধান সমন্বয়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ঈদের শুভেচ্ছা জানালেন বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সহ সভাপতি মশিউর রহমান শরিফ নরসিংদী মডেল থানার নতুন ওসি বিপ্লব কুমার দত্ত চৌধুরী টাঙ্গাইল পৌর ভবন এখন করোনার হট স্পট সাহেদের ৫০ দিনের রিমান্ড আবেদন শাহিন স্কুলের কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে পালালেন দলীয় নেতা কর্মীরা মিথ্যার জাহাজ হিসেবে আখ্যায়িত করলেন কেন্দ্রীয় তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদককে ক্লিন টাঙ্গাইলের উদ্যোগে চতুর্থবারের মত প্রতিবন্ধীদের মাঝে উপহারসামগ্রী বিতরণ মিথ্যার আশ্রয় নিয়ে তাঁতী লীগের মন্তাজউদ্দীন ভূঁইয়ার কর্মসূচি ব্যারিষ্টার ছেলের পিতা টাঙ্গাইল পৌর প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল
ব্যারিষ্টার ছেলের পিতা টাঙ্গাইল পৌর প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল

ব্যারিষ্টার ছেলের পিতা টাঙ্গাইল পৌর প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল

ব্যরিষ্টার প্রত্যাশা
ব্যরিষ্টার প্রত্যাশা

টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র জনাব সাইফুজ্জামান সোহেল এর বড় ছেলে তৌহিদুল ইসলাম খান (প্রত্যাশা) ব্যারিস্টার হলেন। মানবপ্রেমী , জনদরদী, করোনাযোদ্ধা জনাব সাইফুজ্জামান সোহেল অত্যন্ত যোগ্য হাতে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করে চলেছেন।

পিতার রাজনৈতিক জীবন ও কর্ম থেকে দূরে থেকে ছেলে লন্ডনে তার পড়ালেখা শেষ করলেন। তৌহিদুল ইসলাম খান (প্রত্যাশা) সম্প্রতি দেশে ফিরেছেন। দেশের মানুষের জন্য আইনি সেবা দিতে চান। বাংলাদেশের বিচার ব্যবস্থা ও আইন তথা প্রশাসনের উপর তার কার্যক্রমের মাধ্যমে আস্থা আরও বাড়াতে তিনি সচেষ্ট থাকতে চান বলে আশাবাদ ব্যক্ত করেন।

মাতা আমেনা খান ববি ও পিতা সাইফুজ্জামান সোহেল এর ঘরে প্রথম সন্তান হিসেবে ঘর আলোকিত করেন তৌহিদুল ইসলাম। তার ছোট একটি বোন ও ছোট ভাই রয়েছে। তিনি মনে করেন ভাই বোন তার চেয়েও অনেক বেশি মেধাবী। তারা আরও ভাল ফলাফল বয়ে আনবে। বাবা মার ‍মুখ আরও উজ্জ্বল করবে।

প্রত্যাশা ভারতের সেন্ট এন্থোনিস স্কুল থেকে দিল্লি বোর্ডের অধীনে আই, সি, এস, সি পরীক্ষায় অবতীর্ণ হোন। তিনি ৮৫% নাম্বার তথা এ প্লাস পেয়ে উত্তীর্ণ হোন। এরপর সানবেয়ার্স হতে এ লেবেলে বি গ্রেড প্রাপ্ত হোন। এরপর ব্রিটিশ স্কুল অফ ল থেকে ডিপ্লোমা ইন ল ডিগ্রি অর্জন করেন। সেখানে তিনি ২য় বিভাগে উত্তীর্ণ হোন। এরপর এল,এল,বি করেন ইউনিভার্সিটি অফ দি ওয়েস্ট অফ ইংল্যান্ড (ইউ,কে) থেকে। তিনি এবার হাইয়ার সেকেন্ড ক্লাস পান। এর পর এল, এল, এম ডিগ্রিও একই বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেন।

এরপর বিপিপি ইউনিভার্সিটি থেকে বার প্রফেশনাল ট্রেনিং কোর্স (বি.পি.পি.টি) পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হোন।

তৌহিদুল ইসলাম বলেন আমার দাদা স্বপ্ন দেখেছিলেন আমি ব্যরিস্টার হবো। আমি নিজে স্বার্থক কারন আমি সেই স্বপ্ন পূরণ করতে পেরেছি। আমার বাবা আমার জীবনের রোল মডেল। তার আদর্শে আমি অনুপ্রাণিত। আমি মানুষের কল্যানে আমার পেশাকে উৎসর্গ করতে চাই।

আমি আমার দেশের সকল মানুষের বিপদে আপদে পাশে থাকতে চাই। আমার বাবা সবসময় আমাকে সাহস দিয়েছেন, অনুপ্রেরণা দিয়েছেন। বাবা, মা, বন্ধু, বান্ধব, আত্নীয় স্বজন সকলের স্বপ্ন বাস্তবায়ন করতে আমি নিজেকে সচেষ্ট রাখবো। আমি সততার সাথে আমার পেশাগত জীবনে কাজ করে যাবো। অন্যায়ের সাথে কখনো আপোস করতে আমার বাবা আমাকে শেখান নি, আমি জীবন দিয়ে হলেও সততা ও ন্যায় বিচার প্রতিষ্ঠা ও প্রাপ্তিতে মানুষের জন্য কাজ করে যাবো।

বাবা মা ও ভাই বোনের সাথে ব্যারিস্টার প্রত্যাশা

মাতা আমেনা খান ববি বলেন “ আমার জীবন স্বার্থক। জীবনে ছেলের কাছে আর কোন চাওয়া নেই। ওর উজ্জ্বল ভবিষ্যত কামনা করি। ও যেন অত্যান্ত সততার সাথে নিজ মেধা ও প্রজ্ঞা দ্বারা মানুষের কল্যাণে নিজেবে নিবেদিত করতে পারে। মানুষের ভালোবাসা অর্জন করতে পারে।

ছেলের ফলাফলের খবর পেয়ে অত্যান্ত আবেগ আপ্লুত হয়ে পড়েন টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র এবং টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল। সাইফুজ্জামান সোহেল বলেন “ আমার জীবনে অনেক কিছু পেয়েছি, অনেক কিছু অর্জন করেছি। ছেলে এমন ফলাফল আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। অন্য যে কোন অর্জনই আমার এই অর্জনের সামনে আজ ম্লান মনে হচ্ছে। আমি পিতা হিসেবে স্বার্থক।”

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840