সংবাদ শিরোনাম:
দ্বিতীয়বারের মতো ঢাকার সেরা অফিসার ইনচার্জ ফারুক হোসেন ‘ভোট জালিয়াতি’ তদন্তের নির্দেশ চট্টগ্রামে গলায় ছুরি ধরে গৃহবধূকে গণধর্ষণ, ধর্ষকদের বাঁচাতে কাউন্সিলরপ্রার্থী বেলালের দৌড়ঝাঁপ নারী নির্যাতন মামলায় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি মাহবুব হোসেন কারাগারে দুই নবজাতকের লাশ নিয়ে হাইকোর্টে বাবা কনস্টেবলকে মারধর, শ্রমিকলীগ নেতার স্ত্রী কারাগারে অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করতে চলচ্চিত্রের ব্যাপক ভূমিকা রয়েছে- তথ্যমন্ত্রী পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ৯ দিনে করোনা জয়ী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
মেহেন্দিগঞ্জে সন্ত্রাসী হামলায় নতুন মোড়

মেহেন্দিগঞ্জে সন্ত্রাসী হামলায় নতুন মোড়

নুর জামাল সরদার
নুর জামাল সরদার

মেহেন্দিগঞ্জে সন্ত্রাসী হামলায় গুরুতর জখম আ’লীগ নেতার জ্ঞান ফিরে ১৮দিন পর, উল্টো মামলা হয়েছে তার নামেই।

মেহেন্দিগঞ্জে সন্ত্রাসী হামলায় গুরুত্বর জখম হওয়ার ১৮দিন পর জ্ঞান ফিরে আ’লীগ নেতা নুর জামাল সরদার’র। ১৮ দিন আগে সন্ত্রাসী হামলায় আহত নুর জামালকে মুমূর্ষ অবস্থায় প্রথমে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত ডাক্তার অবস্থার অবনতি দেখে দ্রুত বরিশালে প্রেরণ করেন।

সেখানেও তার অবস্থার অবনতি এবং জ্ঞান না ফিরায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন। ঢাকায় নিয়ে দীর্ঘ ১৮দিন চিকিৎসা দেওয়ার পর তার জ্ঞান ফিরে। জ্ঞান ফিরলেও তিনি এখনও মুমূর্ষূ অবস্থায় রয়েছেন। হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীরা নুর জামালসহ ১১ জনকে আসামী করে উল্টো মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। যা দেখে বিস্মিত হয়েছেন এলাকাবাসী।

নুরুজ্জামান সরদার’র পরিবার বলেন, এলাকার তালিকাভুক্ত রাজাকার পরিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তাদের হামলা করেন। রাজাকারগণ একাত্তরেও যেমন বেপরোয়া ছিলেন এখনো তাদের উত্তরসূরীরা তেমনই রয়েছেন। স্বাধীনতার এতো বছর পরেও মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতি করা লোকজনের বিরুদ্ধে তারা হামলা করে। মেরে ফেলার চেষ্টা করার পরও বহাল তবিয়তে আছেন। উল্টো মামলা করেছেন। কিছু বলার নেই। দেশ অরাজকতার এক চরম পর্যায়ে আছে বর্তমানে। দু:খ হয় আওয়ামীলীগ করি আর আওয়ামীলীগের কোন নেতারাই আমার বিরুদ্ধে রাজাকারদের ইন্ধন দেন।”

স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তির ইন্ধনে তাদের উপর হামলা ও মামলা করা হয়। হামলার কারন হিসাবে জানান ঘটনার দিন পূর্বশত্রুতার জেরে নুর জামাল’র সাথে অভিযুক্ত মামুন বাঘার সাথে কথার কাটাকাটি হয়। এর জেরে মামুন বাঘার নেতৃত্বে ১০/১৫ জনে হামলা করে নুর জামাল সরদার’র উপর। তাদের হামলায় নুরজামাল মাটিতে লুটিয়ে পড়লে এসময় তাকে রক্ষা করতে গিয়ে আহত হন রফিক সরদার (৩৫) ও মিশর। মিশরের ৫টি দাঁত পড়ে যায় এবং রক্তাক্ত জখম হয়। তার অবস্থাও বেশ সঙ্কটাপন্ন হওয়ায় দ্রুত ডাক্তারের কাছে নেয়া হয়।

মেহেন্দিগঞ্জ উপজেলার চানপুর ইউনিয়নে গত ১৬/৫/২০২০ ইং সন্ধায় হামলার ঘটনাটি ঘটে। নুর জামাল পক্ষের পাল্টা হামলায় প্রতিপক্ষের একজন আহত হয়।

চিহ্নিত রাজাকার ও সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রকাশ করছেন স্থানীয়রা। চানপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধারাও একবাক্য স্বীকার করেন মামুন বাঘার পরিবার তালিকাভুক্ত রাজাকার ছিলেন। মামুন বাঘার নানা সেকান্দর রাঢ়ী ও চাচাত নানা, জব্বার রাঢ়ী তালিকাভুক্ত রাজাকার ছিলেন।

এই পরিবারটি বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকান্ডে চালিয়ে এলাকাবাসীকে অতিষ্ঠ করে তুলেছেন। ঘটনাটি তদন্ত করে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী এলাকাবাসীর। এমন হীন ও বর্বরোচিত কান্ডে পুলিশের নিরপেক্ষ ভূমিকাই সকলের কাম্য।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840