সংবাদ শিরোনাম:
দ্বিতীয়বারের মতো ঢাকার সেরা অফিসার ইনচার্জ ফারুক হোসেন ‘ভোট জালিয়াতি’ তদন্তের নির্দেশ চট্টগ্রামে গলায় ছুরি ধরে গৃহবধূকে গণধর্ষণ, ধর্ষকদের বাঁচাতে কাউন্সিলরপ্রার্থী বেলালের দৌড়ঝাঁপ নারী নির্যাতন মামলায় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি মাহবুব হোসেন কারাগারে দুই নবজাতকের লাশ নিয়ে হাইকোর্টে বাবা কনস্টেবলকে মারধর, শ্রমিকলীগ নেতার স্ত্রী কারাগারে অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করতে চলচ্চিত্রের ব্যাপক ভূমিকা রয়েছে- তথ্যমন্ত্রী পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ৯ দিনে করোনা জয়ী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটি

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা শাখার নতুন কমিটির অনুমোদন দিয়েছেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন। টাঙ্গাইল জেলা কমিটির সাথে সম্পৃক্ত কতিপয় ব্যক্তির বিরুদ্ধে নানামুখী অভিযোগের প্রেক্ষিতে একেবারে নতুন আঙ্গিকে কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে সভাপতি হিসেবে অনিক রহমান বুলবুল এবং জাহাঙ্গীর খানকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন দেয়া হয়।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ মানবাধিকার সংগঠন হচ্ছে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন। গত ১৩ ই আগষ্ট সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের জাতীয় নির্বাহী কমিটি (২০২০-২০২২) দুই বছর মেয়াদকালের টাঙ্গাইল জেলা শাখার ৪৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন করেন।

৯ সদস্যর ‍উপদেষ্টা কমিটি উক্ত কমিটিতে অন্তর্ভূক্ত হয়েছে যেখানে টাঙ্গাইল পৌর মেয়র আলহাজ্ব জামিলুর রহমান মিরন প্রধান উপদেষ্টা। প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল , এডভোকেট আব্দুস সবুর খান, মো: রিয়াজ উদ্দিন, প্রকৌশলী এস.এম শরিফুল ইসলাম, প্রকৌশলী মো: শাহাদত হোসেন, কাউন্সিলর ও শ্রমিক নেতা মো: আমিনুর রহমান আমিন, নাহার সারোয়ার এবং পারুল মাহবুব উপদেষ্টা প্যানেলে রয়েছেন।

অন্যান্য সদস্যগণ হলেন সহ-সভাপতি সাইফুল আলম মিলন, মোহাম্মদ সিরাজুল ইসলাম, আবুবকর সিদ্দিকী লাবু এবং শামছুল হক। যুগ্ম সাধারণ সম্পাদক মো: শামীম আল মামুন (তুহিন), এস.এম নুরুল ইসলাম এবং আসাদুজ্জামান আসাদ। সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান মনির, সহ সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, অর্থ বিষয়ক সম্পাদক মো: আশরাফ আলী খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: রাশেদ মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক একেএম আনিছুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবু বকর সিদ্দিকী খান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হরিমোহন সরকার, সাংস্কৃতিক সম্পাদক লিজু বাউলা, দপ্তর সম্পাদক মো: লিটন আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক সুজায়েত হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মো: আসাদুজ্জামান শামীম, মহিলা বিষয়ক সম্পাদক লায়লা আরজুমান ভানু ঝুমুর এবং সহ মহিলা বিষয়ক সম্পাদক রোকেয়া ইসলাম।

এছাড়াও নুর মোহাম্মদ শিকদার মানিক, শাহিন চাকলাদার, মুজাহিদুল ইসলাম শিপন, জাহিদুল ইসলাম চৌধুরী, খন্দকার রাজু আহমেদ সহ ২১ জন কার্যনির্বাহী সদস্য রয়েছেন।

সমাজের নির্যাতিত, নিপীড়িত মানুষের মনবাধিকার সুরক্ষায় কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

খুব শীঘ্রই উপজেলা পর্যায়ের পুরাতন কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠনের মাধ্যমে আরও শক্তিশালী ও সংঘবদ্ধ প্রতিষ্ঠান হিসেবে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এগিয়ে যাবে বলে সকলেই আশাবাদ ব্যক্ত করেন।

আলহাজ্ব জামিলুর রহমান মিরন বলেন “আমার খুব কাছের ,কিছু সৎ মানুষ এখানে যুক্ত রয়েছেন। আমি আশাকরি তারা সুন্দর ভাবে মানবতার কাজে, মানুষের কাজে নিজেদের মেলে ধরতে পারবে। আমি যে কোন প্রয়োজনে আমার সামর্থ্যের মধ্যে থেকে তাদের সহযোগিতা করবো। পাশে থাকবো।”

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840