সংবাদ শিরোনাম:
দ্বিতীয়বারের মতো ঢাকার সেরা অফিসার ইনচার্জ ফারুক হোসেন ‘ভোট জালিয়াতি’ তদন্তের নির্দেশ চট্টগ্রামে গলায় ছুরি ধরে গৃহবধূকে গণধর্ষণ, ধর্ষকদের বাঁচাতে কাউন্সিলরপ্রার্থী বেলালের দৌড়ঝাঁপ নারী নির্যাতন মামলায় বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি মাহবুব হোসেন কারাগারে দুই নবজাতকের লাশ নিয়ে হাইকোর্টে বাবা কনস্টেবলকে মারধর, শ্রমিকলীগ নেতার স্ত্রী কারাগারে অবক্ষয় থেকে তরুণ সমাজকে রক্ষা করতে চলচ্চিত্রের ব্যাপক ভূমিকা রয়েছে- তথ্যমন্ত্রী পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ৯ দিনে করোনা জয়ী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

৯৯৯ এর সুফল সর্বক্ষেত্রে

999
999

আব্দুল হাকিম নামক একব্যক্তির ফেসবুক পোষ্ট সরাসরি তুলে ধরা হলো। আমরা সবাই সচেতন হলে পুলিশ এভাবে আমাদের সহযোগিতা করতে পারেন। ৯৯৯ সার্ভিসটি দেশের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

ধন্যবাদ জরুরী সেবা ৯৯৯ কে, এবং ডিএমপি ট্রাফিক কন্ট্রোল বিভাগ কে।

অদ্য ০৯/০৮/২০১৯ ইং সময় দুপুর ১:৪৫ মিনিট

আজকে আমি মতিঝিল থেকে সাভার আসার জন্য বাস খুজতেছিলাম। কিছুক্ষণ পর ওয়েলকাম বাস আসলো, বললো কই যাবেন?

আমি বললাম সাভার যাব, বললো ওঠেন। তার কথামতো এবং আমার ব্যস্ততা থাকায় আমি বাসে উঠে বসলাম। কিছুক্ষন পর গুলিস্তান গেলে বাস পুরো যাত্রী তে ভরে গেল এরপর গেট লক করে দিলো বাসের কন্টাকটার। গেট লক করে দেয়ার পর বাস জ্যামে দাঁড়িয়ে ছিল। তখন কন্টাকটার সকল যাত্রীদের উদ্দেশ্য করে বললেন, যারা যারা গাবতলী বা সাভার যাবেন প্রত্যেকের আজকে দ্বিগুণ ভাড়া দিয়ে যেতে হবে। তার মানে হল ২৫ টাকার ভাড়া ৫০ টাকা, এবং ৫০ টাকার ভাড়া ১০০ টাকা দিতে হবে। যে যে যাবেন সে সে বাসে থাকুন যে যে যাবেন না তারা নেমে যান। পরবর্তীতে ভাড়া নিয়ে ক্যাচাল করলে ঘাড় ধরে নামিয়ে দেবো বাস থেকে।


এমন সময় প্রত্যেক যাত্রী অনীহা প্রকাশ করল এ দ্বিগুণ ভাড়া না দেয়ার জন্য। কিন্তু কন্টাকটারের এক কথা দ্বিগুণ ভাড়া না দিলে নেমে যান। কয়েকজন নেমেও গেল। এবার কন্টাকটার আরো যাত্রী উঠালো। বাসের মধ্যে দাঁড়ানোর পর্যন্ত জায়গা ছিল না এত পরিমাণ লোক সে বাসে নিলো। বাস টা কিন্তু ছিল সিটিং সার্ভিস।

এবার শুরু হল ভাড়া তোলার পালা অনেকেই অতিরিক্ত ভাড়া দিচ্ছে। অনেকের সাথে খুব বাজে ব্যবহার করছে কন্টাকটার অতিরিক্ত ভাড়া না দেয়ার কারণে। এক মহিলাকে তো সে রীতিমত বিশ্রী ভাষায় খারাপ কথা বলতে লাগলো অতিরিক্ত ভাড়া না দেয়ার কারণে।

সহ্যের একটা সীমা থাকা উচিত আর সহ্য হচ্ছিলো না এসব দেখে। প্রথমে কন্টাকটার কে ধমক দিলাম কিন্তু তাতে দেখলাম কোন কাজ হলোনা এরপর জরুরী সেবা ৯৯৯ কল করলাম। এবং অতিরিক্ত ভাড়া যাত্রী হয়রানি এসব বিষয় খুলে বললাম। তারা আমাকে একটু অপেক্ষা করতে বলল।কিছুক্ষণ পর ফোনের ওপাশ থেকে ট্রাফিক কন্ট্রোল বিভাগের এক ট্রাফিক ইনস্পেক্টর পরিচয় দিয়ে আমাকে জিজ্ঞেস করলেন কি সমস্যা? আমি সব কিছু খুলে বললাম। তখন উনি আমাকে জিজ্ঞেস করলেন আপনি এখন কই অবস্থান করছেন? আমি বললাম আমি এখন ফার্মগেট অতিক্রম করছি।

পরবর্তীতে উনি আমি ফোনে থাকা অবস্থায় ওয়ারলেসে ওইখানের আশেপাশে ডিউটি রত সবাইকে মেসেজ দিলেন যে ওয়েলকাম গাড়ি টা কে ধরার জন্য। এমন সময় আমার পাশের সিটে বসে থাকা লোকটা বললেন ভাই শুধু শুধু ৯৯৯ ফোন দিয়ে সময় নষ্ট করবেন না, কোন কাজ হবে না, ওরা শুধু আপনাকে হয়রানি করবে এর বেশি কিছুই হবে না। কোন উপকারি পাবেন না তাদের কাছ থেকে।

পাশের লোকটার কথা শেষ না হতেই এর মধ্যে এক সার্জেন্ট নাম উনার সার্জেন্ট শংকর স্যার তামিল ছবির নায়ক এর মত মোটরসাইকেল দিয়ে গাড়ির সামনে এসেই সিগন্যাল দিলেন। গাড়ি থামালো এবং গাড়ি চালক ও কন্টাকটার কে নিচে নামার জন্য বললেন। আমিও সাথে সাথে নামলাম। এবং সার্জেন্ট শংকর স্যার কে সব কিছু খুলে বললাম। সবকিছু শোনার পরে সার্জেন্ট শংকর স্যার ওয়েলকাম বাস কে দুই হাজার টাকা জরিমানা করলেন। এবং সব যাত্রীদের কাছে সেই চালক এবং কন্টাকটার কে মাফ চাইতে বললেন। উচিত শিক্ষা দিয়ে ছাড়লেন ওয়েলকাম বাস কে এবং ওয়েলকাম বাসের কন্টাকটার ও চালককে।

অনেক অনেক ধন্যবাদ জানাই এ জন্য ৯৯৯ কে এবং ট্রাফিক কন্ট্রোল বিভাগকে এবং অন্তর থেকে ধন্যবাদ জানাই সার্জেন্ট শংকর স্যার কে এত সুন্দর ও নিষ্ঠার সহিত এবং দ্রুত করে সহযোগিতা করার জন্য ।

বিশেষ দ্রষ্টব্য : যদি আপনাদের কারো সাথে এমন অপ্রীতিকর ঘটনা ঘটে তাহলে জরুরী সেবা ৯৯৯ (টোল ফ্রি) তে ফোন দিন এবং আপনার সমস্যা খুলে বলুন, আপনার সেবা গ্রহণ করুন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840